২রা ডিসেম্বর, ২০১৮ ইং, রবিবার, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ



ব্রাহ্মণবাড়িয়ায় গ্রেট কাইন্ডনেস চ্যালেঞ্জ ডে উদযাপন


প্রকাশিত :২১.১১.২০১৮, ১২:৪১ পূর্বাহ্ণ

ব্রাহ্মণবাড়িয়ায় গ্রেট কাইন্ডনেস চ্যালেঞ্জ ডে উদযাপন

ব্রাহ্মণবাড়িয়ায় আজ শহরটি যেন হলুদের ছোঁয়ায় ভরে গিয়েছিল। জাগো ফাউন্ডেশনের অঙ্গ সংগঠন ভলান্টিয়ার ফর বাংলাদেশ কর্তৃক আয়োজিত প্রতি বছরের ন্যায় এইবারও প্রায় ৩০ জন ভলান্টিয়ার নিয়ে আজ পুরো ব্রাহ্মণবাড়িয়া জেলা শহর ছিল আলোচিত চিত্র। এই সংগঠনটির ভলান্টিয়াররা গ্রেট কাইন্ডেস চ্যালেঞ্জ ডে উদযাপন করেছে। এই দিবসটিতে তারা যাদের শুভেচ্ছা জানিয়েছে তারা হল যারা প্রতিদিন ২৪ ঘন্টা, সপ্তাহে ৭ দিনই মানুষের সেবায় নিয়োজিত। যেমনঃ পুলিশ, ফায়ার সার্ভিস, সিভিল সার্জন, সাংবাদিক। এই চার শ্রেণীর মানুষ সমাজের জন্য অপরিসীম। দিন রাত কাজ করে যাচ্ছে এই সুন্দর বাংলাদেশটার জন্য। কিন্তু কখনও কি আমরা তাদের ধন্যবাদ জ্ঞাপন করেছি? আজ তাদের জন্যই হৃদয় থেকে মূলবান ধন্যবাদ জ্ঞাপন করার জন্যই এই দিনটি উক্ত সংগঠনটির তরুণরা উৎসর্গ করেছে। সকাল ৯:০০টায় ব্রাহ্মণবাড়িয়া শহরস্থ মুক্তমঞ্চে উপস্থিত হয়ে তাদের শুভযাত্রা প্রথম শুরু করে ফায়ার সার্ভিস এর কর্মচারী কর্মকর্তাদের ধন্যবাদ জ্ঞাপন এর মধ্য দিয়ে। এরপর একে একে ব্রাহ্মণবাড়িয়া সদর থানা, পুলিশ সুপার এর কার্যালয়, জেলা প্রশাসক এর কার্যালয়, সিভিল সার্জন এর কার্যালয়, ব্রাহ্মণবাড়িয়া ফ্রেসক্লাব সহ অন্যান্য পেশাজীবি মানুষদের নিকট গিয়ে ধন্যবাদ জ্ঞাপন করেন। এই চারটি কার্যালয়ে যাওয়ার পর উক্ত কার্যালয়ের প্রত্যেক কর্মকর্তা ও কর্মচারী ছিল উৎসুব মুখর। তরুণদের থেকে ছোট এই ধন্যবাদটা যেন তাদের কাছে অনেক বড় কিছু ছিল।

প্রকাশ থাকে যে, জাগো ফাউন্ডেশন একটি অলাভজনক প্রতিষ্ঠান, যা গত ১০ বছর ধরে সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা নিয়ে কাজ করে আসছে। বর্তমানে জাগো ফাউন্ডেশন বাংলাদেশের ১২টি জেলায় ১৩টি ইংলিশ ভার্সন স্কুলের মাধ্যমে সুবিধাবঞ্চিত শিশুদের মানসম্মত শিক্ষা নিশ্চিত করছে।

“ভলান্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি)” জাগো ফাউন্ডেশনের ইয়ুথ ডেভেলপমেন্ট প্রোগ্রামের একটি অলাভজনক সংগঠন যারা তরুণ ও যুবসমাজের স্বেচ্ছাসেবার মাধ্যমে সকলকে সামাজিক দায়বদ্ধতার বার্তা প্রেরণ করে এবং প্রত্যেকের মূল্যবোধের পরিবর্তনে কাজ করে। সারাদেশে ৩২টি জেলায় ৩৫ হাজারেরও বেশি স্বেচ্ছাসেবী নিয়ে “ভলান্টিয়ার ফর বাংলাদেশ” শিক্ষা, স্বাস্থ্য, পরিবেশ, সম্ভবনা সহ যে কোনো জাতীয় সমস্যা, দুর্যোগ ইত্যাদি নিয়ে কাজ করে থাকে।

গ্রেট কাইন্ডনেস চ্যালেঞ্জ হচ্ছে বিশ্ব শান্তির জন্য অন্যের ভাল কাজের প্রতি সম্মান দেখানো ও ভাল কাজ করতে উৎসাহিত করার একটি প্রয়াস যা বিশ্বব্যাপী পালন করা হয়। উক্ত আন্তর্জাতিক উদ্যোগের অংশীদার হিসেবে ভলান্টিয়ার ফর বাংলাদেশের স্বেচ্ছাসেবকরা তাদের নিজ নিজ জেলায় ছোট ছোট দলে বিভক্ত হয়ে স্থানীয় পুলিশ, কর্মকর্তা, দমকলকর্মী, সাংবাদিক, চিকিৎসক, সরকারী কর্মচারীসহ বিভিন্ন পেশাজীবি মানুষ যারা এই দেশকে সুন্দর, সুশৃঙ্খল ও শান্তিপূর্ণ করে তোলার জন্য নির্ঘুম ও নিরলস পরিশ্রম করে যাচ্ছে, নিজ নিজ কর্মক্ষেত্রে তাদের প্রতি ধন্যবাদ জ্ঞাপনপূর্বক কৃতজ্ঞতা প্রকাশ করে থাকে।
সর্বশেষে তাদের যাত্রা শেষ হয় দুপুর ৩:০০ ঘটিকায়।




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Designed By Linckon