২১শে নভেম্বর, ২০১৮ ইং, বুধবার, ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ



আমরা ব্রাহ্মণবাড়িয়ার দিকে তাকিয়ে থাকব : জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান


প্রকাশিত :২২.১০.২০১৮, ৩:১৮ পূর্বাহ্ণ

আমরা ব্রাহ্মণবাড়িয়ার দিকে তাকিয়ে থাকব : জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান
   

জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান বলেছেন, ব্রাহ্মণবাড়িয়ায় জন্ম নেয়া সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ ও আয়াত আলী খাঁর মতো গুণীজনরা সংস্কৃতিকে সমৃদ্ধ করেছেন। সংস্কৃতির ক্ষেত্রে নতুন নতুন সৃষ্টির জন্য আমরা ব্রাহ্মণবাড়িয়ার দিকে তাকিয়ে থাকব।

রোববার বিকেলে ব্রাহ্মণবাড়িয়া শহরের সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে আয়োজিত গুণীজন সম্মাননা ও শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি এ অনুষ্ঠানের আয়োজন করে।

অধ্যাপক অানিসুজ্জামান বলেন, আশা করি ব্রাহ্মণবাড়িয়া সংস্কৃতির ক্ষেত্রে আরও গৌরবের পথে অগ্রসর হবে এবং দেশে যে শক্তি আমাদের পেছনে টেনে রাখতে চায় সে শক্তির বিরুদ্ধে বিজয় লাভ করবে।

ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য ও ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের সাবেক মহাপরিচালক ফাহিমা খাতুন, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র নায়ার কবির ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অাল মামুন সরকার।

অনুষ্ঠানে ব্রাহ্মণবাড়িয়ার নয় গুণীজনকে সম্মাননা প্রদান করা হয়। সম্মাননা প্রাপ্তরা হলেন- ওস্তাদ আজিজুল ইসলাম, আলী যাকের, সারা যাকের, শেখ সাদী খান, মতিউল হক খান, অ্যারোমা দত্ত, মোর্শেদুল ইসলাম, মো. মোশাররফ হোসেন ও কবি মারুফুল ইসলাম।

এছাড়া জেলার নয় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২০০ জন গরিব ও মেধাবী শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি দেয়া হয়।
অনুষ্ঠান সঞ্চালনা করেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি মাঈন উদ্দিন মঈন ও ব্রাহ্মণবাড়িয়ার তিতাস আবৃত্তি সংগঠনের পরিচালক সাংবাদিক মনির হোসেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Designed By Linckon