২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং, বুধবার, ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ



জাতীয় শোক দিবসে ব্রাহ্মণবাড়িয়ায় কাঙ্গালীভোজ ও দোয়া মাহফিল


প্রকাশিত :১৬.০৮.২০১৮, ৮:২৭ অপরাহ্ণ

“”জাতীয় শোক দিবসে ব্রাহ্মণবাড়িয়ায় কাঙ্গালীভোজ ও দোয়া মাহফিল””

১৫-ই আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় এক বিশাল কাঙ্গালীভোজ ও দোয়া মাহফিলের আয়োজন করে লুৎফুল হাই সাচ্চু স্মৃতি পরিষদ । প্রয়াত এডভোকেট লুৎফুল হাই সাচ্চু ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সাবেক সফল সভাপতি ও সদর আসনের স্থানীয় এমপি। যিনি ১৯৭৩-সালের পর আওয়ামীলীগের হয়ে দ্বিতীয়বার দলীয় নমিনেশন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হউন প্রায় ৩৮-বছর পর। এর আগে ১৯৭৩-সালে প্রয়াত এডভোকেট জনাব আলী আজ্জম ভুইয়া আওয়ামীলীগের হয়ে সাংসদ নির্বাচিত হন।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সম্মানিত উপদেষ্টা মহোদয় ও লুৎফুল হাই সাচ্চু স্মৃতি পরিষদ এর আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা জনাব আমানুল হক সেন্টু। জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিচারণ করে তিনি বলেন, স্বাধীনতার পূর্বে জাতিরজনক বঙ্গবন্ধু যখনই সড়কপথে সিলেট ও তার আশেপাশের এলাকায় যাতায়াত করতেন তখনই বঙ্গবন্ধু এডভোকেট লুৎফুল হাই সাচ্চুর ব্রাহ্মণবাড়িয়াস্থ বাসভবনে এসে বিশ্রাম নিতেন। বঙ্গবন্ধুর অত্যন্ত বিশ্বস্থ ও আস্থাভাজন ব্যক্তিত্ব ছিলেন প্রয়াত লুৎফুল হাই সাচ্চুর বাবা জনাব আব্দুল হাই (সাবেক ডেপুটি সেক্রেটারি) এবং বঙ্গবন্ধুর অত্যধিক স্নেহাশীষ নিয়েই রাজনৈতিক অঙ্গনে বেড়ে উঠেছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সাবেক সফল সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের প্রয়াত এই সাংসদ জনাব লুৎফুল হাই সাচ্চু। এরপরে তিনি সকলের পক্ষ থেকে উপস্থিত জনতা কে কৃতজ্ঞতা জ্ঞাপন করে জাতিরজনক বঙ্গবন্ধুর জন্যে দোয়া করতে এবং বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে জীবন পরিচালনা করতে সকলকে আহ্বান জানান।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ এর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জনাব আলহাজ্ব মোঃ শফিকুল আলম এমএসসি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সচিব বীর মুক্তিযোদ্ধা জনাব মিজানুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার দুই বারের সাবেক সফল মেয়র জনাব হেলাল উদ্দিন, আবুধাবি বিদ্যুৎ কর্তৃপক্ষের সাবেক বিভাগীয় প্রধান ইঞ্জিনিয়ার একেএম সামছুল আলম, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ এর ব্রাহ্মণবাড়িয়া জেলার কমান্ড বীর মুক্তিযোদ্ধা জনাব হারুন আল রশিদ, জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট জনাব শাহানুর ইসলাম, জেলা শ্রমিক লীগের সভাপতি এডভোকেট জনাব কাউসার আহমেদ, বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয় এর সভাপতি কাজী মোবারক হোসেন, জনাব মোঃ ইকবাল হোসেন, জনাব মোঃ জহিরুল ইসলাম, প্রয়াত এডভোকেট লুৎফুল হাই সাচ্চুর ছোটভাই ও লুৎফুল হাই সাচ্চু স্মৃতি পরিষদ এর সদস্য সচিব জবাব আল মামুন মনোয়ারুল হাই সহ ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগ, যুবলীগ, মহিলা আওয়ামীলীগ সহ স্থানীয় নেতাকর্মী ও সাধারণ জনগণের একটি সুবিশাল অংশের লোকজন।

উক্ত অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন, ট্যাংকের পাড়স্থ জামে মসজিদ এর ইমাম জনাব মাওলানা আবু বক্কর সাহেব।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Designed By Linckon