১৪ই অক্টোবর, ২০১৮ ইং, রবিবার, ২৯শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ



দু-দিনব্যাপী সাংস্কৃতিক উত্সব অনুষ্ঠিত


প্রকাশিত :২৬.০৭.২০১৮, ৪:৪০ অপরাহ্ণ

দু-দিনব্যাপী সাংস্কৃতিক উত্সব অনুষ্ঠিত

বর্ণাঢ্য আয়োজন, বিপুলসংখ্যক দর্শক-শ্রোতার উপস্থিতি আর জমজমাট সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে সংস্কৃতির শহর ব্রাহ্মণবাড়িয়ায় অনুষ্ঠিত হয়েছে দু-দিনব্যাপী সাংস্কৃতিক উত্সব। সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় ও ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের আয়োজনে গত শুক্র ও শনিবার শহরের সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে এ উত্সব অনুষ্ঠিত হয়।

শুক্রবার বিকেল ৫টায় উত্সব উদ্বোধন করেন জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাহেদুল ইসলামের সভাপতিত্বে এবং জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক এসআরএম উসমান গনি সজি ও যুগ্ম-সম্পাদক মো. মনির হোসেনের সঞ্চালনায় দু-দিনের উত্সবের বিভিন্ন পর্বে বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র মিসেস নায়ার কবীর, সরকারি মহিলা কলেজ অধ্যক্ষ প্রফেসর এএসএম শফিকুল্লাহ, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, সাহিত্য একাডেমির সভাপতি কবি জয়দুল হোসেন, সুর সম্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনের সম্পাদক কবি আবদুল মান্নান সরকার, ব্রাহ্মণবাড়িয়া নাট্য সংস্থার সাধারণ সম্পাদক মনজুরুল আলম, মুক্তিযোদ্ধা ফিরোজ আহমেদ প্রমুখ। উত্সবে নবীনগরের শিল্পীদের পরিবেশনায় ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্যবাহী মলয়া সঙ্গীত, নাসিরনগরের শিল্পীদের পরিবেশনায় বাউল গান, সরাইল, আখাউড়া, আশুগঞ্জসহ জেলা সদরের কৃতি শিল্পীদের পরিবেশনায় একক ও দলীয় আবৃত্তি, একক অভিনয়, রবীন্দ্র, নজরুল, লালন, পল্লীগান, লোকগান, আঞ্চলিক গানে মুখরিত ছিল পৌর মিলনায়তন।

প্রতিদিনই উপচেপড়া দর্শক-শ্রোতার উপস্থিতি আর শিল্পীদের জমজমাট পরিবেশনায় উত্সবটি অন্যরকম মাত্রা পায়। উপস্থিত দর্শক-শ্রোতারা সরকারি উদ্যোগে এ রকম উত্সব আয়োজন নিয়মিত করার দাবি জানান। শনিবার রাতে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান শিল্পীদের মাঝে সনদপত্র বিতরণ করেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Designed By Linckon