১৬ই জুলাই, ২০১৮ ইং, সোমবার, ১লা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ



ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ২০১৮-১৯ সালের বাজেট ঘোষণা


প্রকাশিত :০৭.০৭.২০১৮, ৫:৫৮ অপরাহ্ণ

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ২০১৮-১৯ সালের বাজেট ঘোষণা

   

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ২০১৮-১৯ সালের ৩২ কোটি ৫৮ লাখ ৭৮ হাজার ৭’শ ৮৪ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। আজ শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মাহবুবুল হুদা ভূইয়া মিলনায়তনে পৌরসভার প্রথম নারী মেয়র মিসেস নায়ার কবির এই বাজেট ঘোষণা করেন। এসময় তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। 

প্রস্তাবিত বাজেটে মোট ব্যয় ধরা হয়েছে ৩১ কোটি ৯ লাখ টাকা ও সমাপনী স্থিতি ধরা হয়েছে ১ কোটি ৫০ লাখ টাকা। বাজেটে সম্ভাব্য আয় ধরা হয়েছে পৌরকর, রেইট, লাইসেন্স ফি, হাটবাজার, পুকুর ও টার্মিনাল ইজারা, পৌর সম্পত্তির ভাড়া, বাণিজ্যিক মার্কেটের সেলামী, পৌর পানি সরবরাহ ও জলবায়ু পরিবর্তন খাতে। 

ব্যয় ধরা হয়েছে স্বাস্থ্য ও পয়:প্রণালী, কর আদায় ও কর নির্ধারণ, বৃক্ষ রোপণ ও রক্ষনাবেক্ষণ, সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদান, পৌর পানি সরবরাহ, জলবায়ু পরিবর্তন, হাট বাজার উন্নয়ন, ট্রাক টার্মিনাল নির্মাণ, শিশু পার্ক নির্মাণ, পৌর মিলনায়তন ও এবং গরুর বাজার সম্প্রসারণ, বাণিজ্যিক মার্কেটের নির্মাণ ব্যয়, সৌন্দযর্ বর্ধণ, অবকাঠামো উন্নয়ন খাতে। 

বাজেট ঘোষণা অনুষ্ঠানে পৌরসভার নির্বাহী প্রকৌশলী নিকাশ চন্দ্র মিত্র, সচিব সৈয়দ আবুজর গিফারী, সহকারি প্রকৌশলী কাউছার আহমেদ, হিসাব রক্ষণ কর্মকর্তা মো. গোলাম কাউসার সহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন গণমাধ্যমের সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Designed By Linckon