২১শে জুন, ২০১৮ ইং, বৃহস্পতিবার, ৭ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ



গুম নিয়ে মিথ্যা প্রচার চলছে -সজীব ওয়াজেদ জয়


প্রকাশিত :০৬.০৬.২০১৮, ১০:৫৯ পূর্বাহ্ণ

গুম নিয়ে মিথ্যা প্রচার চলছে -সজীব ওয়াজেদ জয়


প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা ও পুত্র সজীব ওয়াজেদ জয় বলেছেন, বাংলাদেশে গুম নিয়ে মিথ্যা প্রচার চলছে। আন্তর্জাতিক কিছু সংস্থাও বিএনপির এ-সংক্রান্ত মিথ্যাচার বিশ্বাস করছে। সোমবার যুক্তরাষ্ট্রের দৈনিক ওয়াশিংটন টাইমসে লেখা এক নিবন্ধে তিনি এমন মন্তব্য করেন।

নিবন্ধে বলা হয়, শেখ হাসিনা ২০০৯ সালে প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়ার সময় মানবাধিকার লঙ্ঘনের অবসান ঘটানোর অঙ্গীকার করেন। এ লক্ষ্যে তিনি তাৎপর্যপূর্ণভাবে কাজ করে গেছেন। অথচ বিএনপি তাদের ভাষায়

রাজনৈতিক নেতাদের ‘গুমের’ ঘটনায় সরকারকে দোষারোপ করার নীতি নিয়েছে। কিছু আন্তর্জাতিক সংস্থাও এটি গ্রহণ করেছে। তাদের এ-সংক্রান্ত দাবি পুরোপুরি অসত্য।

তিনি বলেন, গুম-সংক্রান্ত প্রতিটি খবরের তদন্ত করছে পুলিশ। তাদের তদন্তে সরকারের জড়িত থাকার কোনো প্রমাণ পাওয়া যায়নি। এর বদলে তারা যা পেয়েছে তা হচ্ছে, ‘নিখোঁজ’ ব্যক্তিদের অনেকেই আসলে সহিংস অপরাধের বিচার এড়াতে আত্মগোপনে রয়েছেন। তারা বিদ্যুৎকেন্দ্রগুলোতে তছনছ এবং সেগুলো ধ্বংস করে দেয়। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ২০ কর্মকর্তাকে হত্যা এবং সরকারি ভবনগুলোতে অগ্নিসংযোগ করে। নির্বাচনের দিন তারা ভোটকেন্দ্রে অগ্নিসংযোগ করে। সব মিলিয়ে বিএনপি-জামায়াতের হামলায় ২৩১ জন নিহত হন। আহত হন আরও এক হাজার ১৮০ জন।

সজীব ওয়াজেদ জয় বলেন, বাংলাদেশের সংখ্যাগরিষ্ঠ মানুষের দল আওয়ামী লীগ প্রগতিশীল, ধর্মনিরপেক্ষ ও গণতান্ত্রিক দিকনির্দেশনায় জাতির নেতৃত্ব দিচ্ছে। জনমত জরিপ অনুযায়ী বিএনপির অবস্থান নাজুক। তাদের নেতা তারেক রহমান গ্রেনেড হামলা পরিকল্পনার অভিযোগ এড়াতে দেশ ছেড়ে পালিয়েছেন। ওই হামলায় নিহত হয়েছিলেন ২০ জন। বিএনপি ষড়যন্ত্র তত্ত্ব খোঁজার পথ বেছে নিয়েছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Designed By Linckon