২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং, বুধবার, ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ



এসপি মিজানুর এর “হৃদয়ে থাকবে ব্রাহ্মণবাড়িয়া”


প্রকাশিত :১৯.০৪.২০১৮, ৬:০৫ পূর্বাহ্ণ

এসপি মিজানুর এর “হৃদয়ে থাকবে ব্রাহ্মণবাড়িয়া”

তারেক আজিজ॥ “দিন যায় কথা থাকে” সবির নন্দী কণ্ঠে বিখ্যাত এই গানের শুরে শুর মিলিয়ে বলা যায় প্রশাসনেও একজন যায়, একজন আসে। কিন্তু ব্যতিক্রম হিসাবে থেকে যায় কিছু মানুষ, কিছু কথা। যেমন একজন ব্রাহ্মণবাড়িয়ার এসপি মিজানুর রহমান। সম্প্রতি পদন্নোতি হয়ে বাংলাদেশের পুলিশের অতিরিক্ত ডিআইজি পদে পদায়ন হয়েছেন। তাই চলে যেতে হচ্ছে প্রিয় ব্রাহ্মণবাড়িয়া থেকে। যে ব্রাহ্মণবাড়িয়ায় জন্মস্থান না হয়েও হৃদয়ের চেয়ে বেশি ভালবেসেছেন।

গতকাল এক সংগঠনের বিদায়ী ভাষনে খুব আবেগপ্রবন হয়ে বলেছেন “হৃদয়ে থাকবে ব্রাহ্মণবাড়িয়া”। ব্রাহ্মণবাড়িয়াকে কোনদিন ভুলব না। বাহ্মণবাড়িয়া আমাকে অনেক কিছু দিয়েছে। ২০১৫ইং সনে ব্রাহ্মণবাড়িয়াতে যোগদান করেছিল। একজন পুলিশ যে ভাল ভাল কাজ করে মানুষের মাঝে কতটা জনপ্রিয় হতে পারে তার প্রমাণ এসপি মিজানুর রহমান। বিদায় এর খবর শুনে সারাদিন এসপি অফিসে ভীর লেগে আছেন ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন অঞ্চল থেকে আসা মানুষগুলি। প্রিয় মানুষটির সাথে একটি বার দেখা করার জন্য। নি¤œঅঞ্চলের নির্যাতিত পরিবারগুলি তার কাছে গিয়ে নিরুপায় হয়ে ফিরে এসেছেন এমন অভিযোগকারী ব্রাহ্মণবাড়িয়াতে বিরল। পুলিশের বিরুদ্ধে জনগণের অভিযোগ শোনা শুনা যেখানে নিত্যাদিনের ঘটনা। তবে তাদের মাঝে ব্যতিক্রমও পাওয়া যায় কাউকে কাউকে।

যারা নিজের ওপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করে জনগণের আস্থারস্থল ও প্রিয় মানুষ হয়ে ওঠেন। হয়রানি থেকে মুক্তি দেন মানুষকে, নিজের সরকারি দপ্তর করে তোলেন জনবান্ধব। তেমনই একজন এসপি মিজানুর রহমান। এসপি মিজানুর তার কর্মদক্ষতা, সৎ সাহস, সুস্পষ্ঠ বাচনভঙ্গী, ভালবাসা, জনবান্ধবতার কারণে চুরি করেছেন ব্রাহ্মণবাড়িয়া জেলার আপামর জনতার হৃদয়। তার কর্ম উদ্দীপনা, জনগণের প্রতি ইতিবাচক চিন্তাভবনার মধ্য দিয়ে হয়ে উঠেছিলেন ব্রাহ্মণবাড়িয়াবাসীর আস্থার বিমূর্ত প্রতীক।

আর দুইদিন পর বিদায় বলবেন মিষ্টার ব্রাহ্মণবাড়িয়া খ্যাত এসপি মিজানুর। সুরে সুরে জয় করে নিয়ে গেলেন লাখে হৃদয়, দিয়ে গেলেন অনেক কিছু, অনেক কিছু…….। এসপি মিজানুর কেবলমাত্র একটি নাম নয়, একটি উজ্জ্বল নক্ষত্র। তারুণ্যের কণ্ঠস্বর তিনি। লাখো হৃদয়ের স্পন্দন তিনি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Designed By Linckon