২রা ডিসেম্বর, ২০১৮ ইং, রবিবার, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » দক্ষিণ কোরিয়া » দক্ষিণ কোরিয়া আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সভাপতি শিমুল সম্পাদক সাইফুল



দক্ষিণ কোরিয়া আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সভাপতি শিমুল সম্পাদক সাইফুল


প্রকাশিত :০২.০৪.২০১৮, ৭:২৭ পূর্বাহ্ণ

দক্ষিণ কোরিয়া আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সভাপতি শিমুল সম্পাদক সাইফুল

কাজী শাহ্ আলম: ইতিহাসের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের উপর পূর্ণ আস্থাশীল ব্যক্তিদের সমন্বয়ে গঠিত রাজনৈতিক সংগঠন দক্ষিণ কোরিয়া আওয়ামীলীগের সভাপতি হিসেবে শিমুল হাসান এক্সেল এবং সাধারণ সম্পাদক হিসেবে সাইফুল করিম সুইট নির্বাচিত হয়েছে।

৩১শে মার্চ ২০১৮ রবিবার দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের একটি অভিজাত রেস্টুরেন্ট বম্বেগ্রীলে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে দক্ষিণ কোরিয়া আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক কাজী শাহ্ আলমের উপস্থাপনায় দক্ষিণ কোরিয়া আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন এই আংশিক কমিটি গঠিত হয়। শিমুল হাসান এক্সেল ও সাইফুল করিম সুইট বিনাপ্রতিদ্বন্দিতায় দ্বিতীয় বারের মত সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে এই কমিটি আগামী তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করার কথা রয়েছে।

ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা, ইনহা ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক কেশব কে অধিকারী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাইফুল হক,সহকারী অধ্যাপক গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ,ঢাকা বিশ্ববিদ্যালয়। বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন আবু বকর সিদ্দিক রানা,আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক বঙ্গবন্ধু পরিষদ,বাংলাদেশ কেন্দ্রীয় কমিটি।

উল্লেখ, এই সম্মেলনে নতুন মাত্রা যোগ করেছেন কোরিয়ার দুই রাজনৈতিক ব্যক্তি । বক্তারা অভিহিত করেছেন এর ফলে প্রবাসিদের রাজনীতিতে এক ভিন্ন ধারা সৃষ্টি হয়েছে।

শিমুল হাসান এক্সেল এর সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনায় ছিলেন সাইফুল করিম সুইট বিগত কমিটির সাধারণ সম্পাদক। নব-নির্বাচিত সভাপতি শিমুল হাসান এক্সেল ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার সন্তান এবং সাইফুল করিম সুইট পাবনা জেলার সুজানগরের সন্তান বলে জানা গেছে।

এদিকে নতুন কমিটিকে অভিন্দন জানিয়েছে দঃ কোরিয়া বঙ্গবন্ধু পরিষদ,যুবলীগসহ অন্যান্য পেশাজীবী সংগঠন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী কোরিয়ায় বসবাসরত বাংলাদেশী প্রবাসীরা।

নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক তাদের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন- নতুন ও সময়োপযোগী কার্যক্রম হাতে নিয়ে কোরিয়ায় বাংলাদেশি প্রবাসীদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শকে বিকশিত ও আগামী জাতীয় নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ করে যাবো। পাশাপাশি প্রবাসে সকল বাংলাদেশীদের মর্যাদা ও দেশের সুনাম রক্ষায় আমাদের সংগঠন বলিষ্ঠ ভূমিকা রাখবে। এছাড়াও যারা আমাদের সংগঠনে স্ব-ইচ্ছায় দলকে ভালোবেসে কাজ করতে চায় আমরা তাদেরকে স্বাগতম জানাই বলে প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

অতিথিবৃন্দ ছাড়াও আরো বক্তব্য রাখেন দক্ষিণ কোরিয়া আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দ, কোরিয়া আওয়ামীলীগ এর সহসভাপতি পার্ক মিলন, আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মামুন মিয়াজী , বুসান শাখা আওয়ামীলীগ এর সভাপতি কিম দং লিটন ও উইজন্বু শাখা আওয়ামীলীগ এর সভাপতি মোঃ মোন্না, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আইয়ুব আহমেদ ,বঙ্গবন্ধু পরিষদের সিনিয়র সহ-সভাপতি মাহবুবুর রহমান মজনু সহ বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি তফাজ্জল হোসেন রনো, বঙ্গবন্ধু পরিষদের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো: জাহাঙ্গীর আলম এবং দঃ কোরিয়া যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি জুয়েল আহমেদ মোল্লা, সাধারণ সম্পাদক রুহুল আমিন স্বপন, যুগ্ম সম্পাদক মাহাদি ইব্রাহিম ও ইউসুফ হোসেন প্রমূখ।

আরো উপস্থিত ছিলেন গন্যমান্য অনেক প্রবাসী বাঙালি ।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Designed By Linckon