১৪ই আগস্ট, ২০১৮ ইং, মঙ্গলবার, ৩০শে শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » আন্তর্জাতিক » দক্ষিণ কোরিয়াস্থ বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত আবিদা ইসলামের প্রেসিডেন্ট মুন জে ইনের সাথে সাক্ষাত



দক্ষিণ কোরিয়াস্থ বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত আবিদা ইসলামের প্রেসিডেন্ট মুন জে ইনের সাথে সাক্ষাত


প্রকাশিত :৩১.০১.২০১৮, ৭:১৮ অপরাহ্ণ

দক্ষিণ কোরিয়াস্থ বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত আবিদা ইসলামের প্রেসিডেন্ট মুন জে ইনের সাথে সাক্ষাত

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জে ইনের কাছে পরিচয়পত্র পেশ করেছেন বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত আবিদা ইসলাম। আজ বিকেলে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের কার্যালয় ছং ওয়া দে’তে তিনি পরিচয়পত্র পেশ করেন। কোরিয়ান সরকারের রীতি অনুযায়ী যেকোন রাষ্ট্রদূত দক্ষিণ কোরিয়ায় দ্বায়িত্ব গ্রহণ করলে প্রেসিডেন্টের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হন এবং পরিচয়পত্র পেশ করেন।

সদ্য বিদায়ী রাষ্ট্রদূত জুলফিকার রহমানের বিদায়ের পর গত মাসে আবিদা ইসলাম দক্ষিণ কোরিয়ায় পৌঁছান। গত বছরের ২৬ জুলাই পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে আবিদা ইসলামকে নিয়োগ দেওয়ার কথা জানানো হয়। দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত হিসেবে যোগদানের আগে আবিদা ইসলাম পররাষ্ট্র মন্ত্রণালয়ের আমেরিকা বিভাগের মহাপরিচালক হিসেবে কর্মরত ছিলেন। পেশাদার কূটনীতিক আবিদা ইসলাম বিসিএস ১৫ তম ব্যাচে ফরেন অ্যাফায়ার্স ক্যাডার হিসেবে যোগ দেন। তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিভিন্ন দায়িত্ব পালন ছাড়াও কলকাতায় উপ-হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও লন্ডন, কলম্বো, ব্রাসেলস মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।

আবিদা ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞান বিভাগে মাস্টার্স ডিগ্রি পাশ করেছেন। এছাড়াও অস্ট্রেলিয়ার মোনাশ ইউনিভার্সিটি থেকে তিনি ফরেন অ্যাফেয়ার্স ও ট্রেড বিভাগ থেকে মাস্টার্স ডিগ্রি লাভ করেছেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Designed By Linckon