১৮ই জুন, ২০১৮ ইং, সোমবার, ৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » আন্তর্জাতিক » স্পেন আওয়ামীলীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের “স্বদেশ প্রত্যাবর্তন দিবস ”পালিত।



স্পেন আওয়ামীলীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের “স্বদেশ প্রত্যাবর্তন দিবস ”পালিত।


প্রকাশিত :১১.০১.২০১৮, ১:৫১ অপরাহ্ণ

স্পেন আওয়ামীলীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের “স্বদেশ প্রত্যাবর্তন দিবস ” পালিত।

স্পেন প্রতিনিধিঃ

সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০ জানুয়ারী ১৯৭২ “স্বদেশ প্রত্যাবর্তন দিবস” উপলক্ষে মাদ্রিদস্থ দলীয় কার্যালয়ে স্পেন আওয়ামীলীগ এক আলোচনা সভার আয়োজন করে। স্পেন আওয়ামীলীগ এর কার্যকরী কমিটির সহ- সভাপতি আব্দুল কাদিরের সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সল ইসলামের পরিচালনায় আলোচনাসভা অনুষ্ঠিত হয়।সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন স্পেন আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক এম আই আমিন। এরপর ১৯৪৮ সাল থেকে শুরু করে অদ্যাবধি সকল গণতান্ত্রিক সংগ্রামে আত্মদানকারী , মহান মুক্তিযুদ্ধের সকল শাহাদাৎ বরণকারী ও ২ লক্ষ সম্ভ্রম হারা মা-বোন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভয়াল কাল রাতে জাতির পিতা সহ নিহত সকল শহীদ এবং ১৯৭৫ এর ৩রা নভেম্বর কারা অভ্যন্তরে নিহত জাতীয় ৪ নেতার আত্মার মাগফেরাত কামনা করে সর্বোচ্চ সম্মান প্রদর্শন পূর্বক দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের মূল আলোচনায় বক্তব্য রাখেন দলের সাধারন সম্পাদক মোঃ রিজভী আলম l এসময় মঞ্চে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্পেন আওয়ামীলীগের সহ-সভাপতি শামীম আহমেদ ,মোঃ বোরহান উদ্দীন , যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আক্তারুজ্জামান , মাহবুব আলম বকুল , মোঃ বাদল মুন্সী, তুহীন আহমেদ কাইয়ুম, মোঃ আব্দুল আজিজ প্রমূখ ।

সভায় গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন স্পেন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ হাসানুজ্জামান , সবুজ আলম , সাংগঠনিক সম্পাদক ইফতেখার আলম , এনাম আলী খান ,দফতর সম্পাদক তাপস দেবনাথ ,অভিবাসন সম্পাদক এ্যাডঃ তারিক হোসেন ,সুমন নূর , আলতাফ হোসেন ।

এ ছাড়া আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন সাবেক ছাত্রলীগ নেতা নাজিম উদ্দিন , রফিকুল ইসলাম, আলমগীর হোসেন , কামরুল ইসলাম, সাদির হোসেন, ইমরান খান, মিলন আহমেদ সহ আরো অনেকে l সভায় বক্তারা বলেন, যার জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না সেই মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান থাকবেন চির অম্লান হয়ে প্রতিটি বাঙালির হৃদয়েl নেতৃবৃন্দ সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য স্পেন আওয়ামীলীগ এর পতাকা তলে সমবেত হয়ে কাজ করার আহ্বান জানান l নেতৃবৃন্দ আরো বলেন,স্পেন আওয়ামীলীগে অবৈধ অনুপ্রবেশকারী জামাত–বিএনপি আর সেভ বাংলাদেশ স্পেন এর এজেন্টদের চিহ্নিত করে তাদেরকে রাজনৈতিক ভাবে প্রতিহত করা হবে। আগামী দিনে স্পেন আওয়ামী লীগের নিবেদিত প্রাণ কর্মীদেরকে মূল্যায়নের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটিতে অন্তর্ভুক্ত করা হবে বলে ঘোষণা দেয়া হয়।
এছাড়া আগামী সংসদ নির্বাচনে সকল ভেদাভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধভাবে কাজের মাধ্যমে দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগকে পুনরায় রাষ্ট্রীয় ক্ষমতায় আনার জন্য দলের সাধারণ সম্পাদক সকলের প্রতি আহবান জানান।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Designed By Linckon