২১শে জুন, ২০১৮ ইং, বৃহস্পতিবার, ৭ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » বিনোদন » অদ্বৈত গবেষক অধ্যাপক শাহাবউদ্দিন বাদল ‘অদ্বৈত সম্মাননা’ পেলেন



অদ্বৈত গবেষক অধ্যাপক শাহাবউদ্দিন বাদল ‘অদ্বৈত সম্মাননা’ পেলেন


প্রকাশিত :০৪.০১.২০১৮, ৮:৫০ অপরাহ্ণ

অদ্বৈত গবেষক অধ্যাপক শাহাবউদ্দিন বাদল ‘অদ্বৈত সম্মাননা’ পেলেন:

ব্রাহ্মণবাড়িয়ায় ‘অদ্বৈত সম্মাননা’ প্রদানের মধ্য দিয়ে শেষ হয়েছে তিনদিন ব্যাপী অদ্বৈত মেলা-২০১৮। বুধবার রাতে শহরের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে অদ্বৈত গবেষক অধ্যাপক শাহাবউদ্দিন বাদলকে সম্মাননা প্রদান করা হয়।

জেলা পুলিশের সহায়তায় এসময় অদ্বৈত মেলার আয়োজক ‘তিতাস আবৃত্তি সংগঠন’ সাহাবউদ্দিন বাদলকে ৫ হাজার টাকা সম্মানী, ফুলের তোড়া, সম্মাননা ক্রেস্ট ও উত্তরীয় প্রদান করে।

গত বছরের অদ্বৈত সম্মাননাপ্রাপ্ত লেখক হরিশংকর জলদাসের সভাপতিত্বে ও তিতাস আবৃত্তি সংগঠনের সহকারী পরিচালক বাছির দুলালের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য, প্রযুক্তি ও যোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক, অতিরিক্ত সচিব বনমালী ভৌমিক। স্বাগত ভাষণ দেন সংগঠনের পরিচালক মো. মনির হোসেন। বিশেষ অতিথি ছিলেন ব্রহ্মণবাড়িয়া জেলা পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি) মো. মিজানুর রহমান পিপিএম, সাহিত্য একাডেমীর সভাপতি অদ্বৈত সম্মাননাপ্রাপ্ত কবি জয়দুল হোসেন, ত্রিপুরার বিশিষ্ট গল্পকার পারিজাত দত্ত ও কবি পিয়াস মজিদ।

সমাপনী অনুষ্ঠানে ভারতের ত্রিপুরা রাজ্যের বাচিকশিল্পি স্মিতা ভট্টাচার্য, শাওলী রায়, নিলোৎপল গোস্বামী, অনির্বান চক্রবর্ত্তী আবৃত্তি পরিবেশন করে শতশত শ্রোতাকে মাতিয়ে রাখেন।

লোকসঙ্গীত পরিবেশন করেন কন্ঠশিল্পি ফারুক আহমেদ পারুল, আসিফ ইকবাল খান, শাহজাহান মিয়া, নবনীতা রায় বর্মণ, সোহাগ রায় ও মায়া চক্রবর্ত্তী। মেলার সমাপনী ঘোষনা করে প্রবীণ সংস্কৃতিসেবী, নারী সংগঠক নন্দিতা গুহ। এর আগে সকালে অনুষ্ঠিত হয়েছে ৪ টি গ্রুপে সদ্য প্রয়াত কন্ঠশিল্পি জুমানা কামাল স্মারক লোকগানের প্রতিযোগিতা।

উল্লেখ্য, বাংলা সাহিত্যের অমর কথাশিল্পি অদ্বৈত মল্লবর্মণকে স্মরণ করে গত ৫ বছর ধরে ব্রাহ্মণবাড়িয়ায় অদ্বৈতমেলার আয়োজন করে আসছে তিতাস আবৃত্তি সংগঠন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Designed By Linckon