১৯শে ডিসেম্বর, ২০১৭ ইং, মঙ্গলবার, ৫ই পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ



ব্রাহ্মনবাড়ীয়ায় ব্যতিক্রমী উদ্যেগ, ফেইচবুক মেসেঞ্জারেই পাবেন পুলিশের যাবতীয় সেবা


প্রকাশিত :২২.১১.২০১৭, ৬:৩৭ অপরাহ্ণ

ব্রাহ্মনবাড়ীয়ায় অতিরিক্ত ডিআইজি মিজানুর রহমানের ব্যতিক্রমী উদ্যেগ, ফেইচবুক মেসেঞ্জারেই পাবেন পুলিশের যাবতীয় সেবা !!

Brahmanbaria District “Police Bot“Messenger Police Help Desk উদ্বোধন করেন অতিরিক্ত ডিআইজি জনাব মো: মিজানুর রহমান পিপিএম (বার) মহোদয় । আজ সকাল ১১.০০ ঘটিকার সময় পুলিশ সুপার, ব্রাহ্মণবাড়িয়া এর কার্যালয়ের সম্মেলন কক্ষে এই ডেক্সের উদ্বোধন করা হয় । এই সময় অতিরিক্ত ডিআইজি মহোদয় বলেন Policebot হল চ্যাট রোবট, যা কম্পিউটার প্রোগ্রাম । মানুষের মতোই কথা বলা । messenger এ অপর পাশে বসা মানুষের মতই চ্যাট করে । Policebot সাধারন মানুষের সাথে জেলা পুলিশের যোগসুত্র বাড়িয়ে দিবে । পুলিশের যাবতীয় কর্মকান্ড, পুলিশি কাজ, নির্দিষ্ট থানা বা উর্ধতন কর্মকর্তার মোবাইল নাম্বার সহ সকল ধরনের তথ্য দিয়ে থাকবে তাছাড়া Policebot একটা complaint cell হিসেবেও কাজ করবে ।
Facebook Page (sp brahmanbaria) এর Messege বাটনে ক্লিক করে কাঙ্ক্ষিত সেবা পাবেন ।
সেবা সমূহ নিম্নে দেয়া হল:
পুলিশি সেবা/ আমাদের সেবা- পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট নেয়ার পদ্ধতি ও যোগাযোগ নাম্বার, জিডি করার পদ্ধতি ও যোগাযোগ নাম্বার । উইমেন্স সাপোর্ট সেন্টার / নারী বিষয়ক সকল সেবা ও করনীয় এবং যোগাযোগ নাম্বার । ইভটিজিং প্রতিরোধ এবং তাৎক্ষনিক করনীয় ও যোগাযোগ নাম্বার ।
ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের সকল থানার অফসার ইনচার্জ, পুলিশ পরিদর্শক (তদন্ত) ও ডিউটি অফিসার এর নাম্বার সহ পুলিশ সুপার অফিস এ দায়িত্বরত সকল কর্মকর্তার নাম্বার ।
Emergency/জরুরী- এই খানে গভমেন্ট টোল ফ্রি ৯৯৯ সহ উক্ত জেলার ফায়ার সার্ভিস, সদর হাসপাতাল এর নাম্বার ।
অপরাধ দমনে পুলিশকে সহায়তা- কোন স্থানে যদি ক্রাইম হয় আর তা পুলিশ কে জানাতে চাইলে উক্ত স্থানের বিবরন সহ সেন্ট করলেই তা পুলিশের কাঙ্ক্ষিত মেইল এ চলে আসবে ।
Complaint Cell/ পুলিশের বিরুদ্ধে অভিযোগ- পুলিশ সদস্যের নাম অভিযোগ স্থান সময় তারিখ লিখে সেন্ট করলেই মেইল চলে আসবে । তাছাড়া ও IGP complaint cell এর নাম্বার দেয়া আছে এক ক্লিকেই number মোবাইলের স্কিনে চলে আসবে ।

Facebook messenger ফ্রি তাই কোন এমবি বা টাকার দরকার নেই । খুব সহজেই সবার নাগালে থাকবে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Designed By Linckon