২৩শে নভেম্বর, ২০১৭ ইং, বৃহস্পতিবার, ৯ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ



নিহত আবদুর রহমানের জানাজা রবিবার বাদ যোহর সিউল কেন্দ্রীয় মসজিদে


প্রকাশিত :১৩.১০.২০১৭, ৯:৫৮ অপরাহ্ণ

সড়ক দূর্ঘটনায় নিহত আবদুর রহমানের জানাজা আগামী রবিবার বাদ যোহর সিউল কেন্দ্রীয় মসজিদে অনুষ্ঠিত হবে।

তরিকুল ইসলাম আপন,দেজন:দক্ষিণ কোরিয়ার দেজন শহরের উসং ইউনিভার্সিটিতে অধ্যায়নরত সড়ক দূর্ঘটনায় নিহত আবদুর রহমান এর লাশ দেখতে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত জনাব জুলফিকুর রহমান,ক্যানসূলার জনাব রুহুল আমিন সজিব, প্রথম সচিব(শ্রম) জনাব জাহিদুল ইসলাম ভূইয়া আজ (শুক্রবার) বিকেলে দেজনের চুংন্নাম হাসপাতাল মর্গে উপস্থিত হয়ে সার্বিক খোঁজ খবর নেন এবং মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন। এসময় আগে থেকে উপস্থিত ছিলেন বিসিকে এর সভাপতি জনাব হাবিল উদ্দিন এবং ইআইটি জনাব মনির। তাছাড়া আরো উপস্থিত ছিলেন দেজন বাংলাদেশ কমিউনেটির সিনিয়র শিক্ষার্থী জনাব কামরুল হাসান,উত্তম কুৃমার, চাকুরীজীবী মুখলেছুর রহমান সহ দেজনে অধ্যায়নরত বিভিন্ন বিশ্ববিদ্যালয় অসংখ্য বাংলাদেশি শিক্ষার্থী। সেসময় হাসপাতালে একটি আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়. রাষ্ট্রদূত সাহেব সকলকে সান্ত্বনা দেন । শিক্ষার্থীদের লাইসেন্সবিহীন বাইক চালাতে নিষেধ করেন এবং বিদেশের মাটিতে সাবধানে চলাফেরা করতে বলেন।

তারপর জনাব জুলফিকুর রহমান উসং বিশ্ববিদ্যালয় এর একটি প্রতিনিধি দলের সাথে বৈঠকে বসেন। প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের ভাইস প্রেসিডেন্ট । বৈঠকে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ নিহতের লাশ বাংলাদেশে পৌঁছানোর সমস্ত খরচ এর দায়িত্ববহন করবেন এবং হাসপাতালে চিকিৎসা বাবদ খরচ বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ জমা দিবেন বলে আশ্বাস প্রদান করেন। রাষ্ট্রদূত মহোদয় বিশ্ববিদ্যালয় প্রতিনিধির কাছে সন্তোষ জানিয়ে তাদের ধন্যবাদ প্রদান করেন।

তাছাড়া আইনী কার্যক্রম চালিয়ে শিক্ষার্থী বীমা থেকে কোরিয়ার নিয়ম অনুযায়ী বীমার টাকা উত্তোলন করা যায় কিনা সে বিষয়ে ও আলোচনা হয়।

আগামী রবিবার সিউল কেন্দ্রীয় জামে মসজিদে নিহত আবদুর রহমানের প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হবে এর পর লাশ তার গ্রামের বাড়ী কুমিল্লার দাউদকান্দি পাঠানো হবে বলে জানানো হয়।

এদিকে আহত রাজীবের চিকিৎসার দায়িত্বও বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ নিয়েছেন বলে জানানো হয়।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Designed By Linckon