২২শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, শুক্রবার, ৭ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » খেলা » তিতাস নদীতে ঐতিহ্যবাহী বর্ণাঢ্য নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত



তিতাস নদীতে ঐতিহ্যবাহী বর্ণাঢ্য নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত


প্রকাশিত :১৫.০৭.২০১৭, ২:১৩ পূর্বাহ্ণ

তিতাস নদীতে ঐতিহ্যবাহী বর্ণাঢ্য নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

উৎসবমুখর পরিবেশে ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্যবাহী তিতাস নদীতে বর্ণাঢ্য নৌকাবাইচ প্রতিযোগিতা  অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেল ৩টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত শহরের শিমরাইলকান্দি শ্মশান ঘাট থেকে মেড্ডা কালাগাজীর মাজার পর্যন্ত তিতাস নদীর অংশে এ নৌকাবাইচ অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন আয়োজিত এ প্রতিযোগিতায় জেলার বিভিন্ন উপজেলার ১৫টি নৌকা অংশ নেয়।

তিতাস নদীতে নৌকাবাইচ ব্রাহ্মণবাড়িয়াবাসীর এক প্রাণের উৎসব। এ বাইচ উপভোগ করতে তিতাস নদীর তীরে ভিড় জমান লাখো মানুষ। প্রতিযোগীতা শেষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

জেলা প্রশাসক রেজওয়ানুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফজিলাতুন-নেছা বাপ্পি, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের সাবেক চেয়ারম্যান ফাহিমা খাতুন, পুলিশ সুপার মো. মিজানুর রহমান।

তিতাস আবৃত্তি সংগঠনের পরিচালক মো. মনির হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক বশিরুল হক ভূঁইয়া, বাংলাদেশ গ্যাস ফিল্ডস্ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. কামরুজ্জামান, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র নায়ার কবির, অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) দেলোয়ার হোসেন প্রমুখ।

নৌকাবাইচ প্রতিযোগিতায় প্রথম হয়েছে জেলার সরাইল উপজেলার শাহ্বাজপুরের শাপলা বয়েজ ক্লাবের নৌকা, দ্বিতীয় হয়েছে বিজয়নগর উপজেলার ফারুক মিয়ার নৌকা ও তৃতীয় হয়েছে একই উপজেলার হরষপুর গ্রামের সারোয়ার চেয়ারম্যানের নৌকা। পরে অতিথিরা বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Designed By Linckon