২২শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, শুক্রবার, ৭ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ



আ.লীগের আন্তর্জাতিক সম্পাদক হলেন শাম্মী আহমেদ


প্রকাশিত :১৩.০৭.২০১৭, ১০:২৪ অপরাহ্ণ

আ.লীগের আন্তর্জাতিক সম্পাদক হলেন শাম্মী

দলের কার্যনির্বাহী সদস্য শাম্মী আহমেদকে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে মনোনীত করা হয়েছে।

দলের জাতীয় সম্মেলনের পর আট মাস ফাঁকা থাকা পদটি অবশেষে বৃহস্পতিবার শাম্মী আহমেদকে দিয়ে পূরণ করা হয় বলে দলের একটি নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করে।

অবশ্য বিকেলের দিকে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভা শেষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্যটি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

গত বছরের অক্টোবরে দলের ২০তম জাতীয় সম্মেলনের শেষ দিন শেখ হাসিনা সভাপতি পদে পুনর্নির্বাচিত এবং ওবায়দুল কাদের নতুন সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

পরে ৮১ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় কমিটিতে শাম্মী আহমেদ দলের কার্যনির্বাহী সদস্য মনোনীত হন। ঘোষিত ওই কমিটিতে আন্তর্জাতিক সম্পাদক ছাড়াও প্রেসিডিয়াম সদস্য পদে তিনটি, সম্পাদকমণ্ডলীর আরো দুটি এবং একটি সহ-সম্পাদক এবং চার উপদেষ্টা পরিষদের বেশ কয়েকটি পদ খালি ছিল। পরে এগুলোর কযেকটি পূরণ করা হয়।

সর্বশেষ আন্তর্জাতিক সম্পাদক পদটি পূরণ হলেও এখনো তিন সভাপতিমণ্ডলী সদস্য ও দুটি সদস্যপদ ফাঁকা রয়েছে। সম্মেলনের পর ঘোষিত কার্যনির্বাহী কমিটির ২৮ সদস্যর মধ্যে দুজন পদোন্নতি পান। এর মধ্যে উপ-দপ্তর সম্পাদক হিসেবে পদোন্নতি পান বিপ্লব বড়ুয়া।

আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ আন্তর্জাতিক রেডক্রস ও রেড ক্রিসেন্ট সোসাইটি এশিয়া প্যাসিফিক অঞ্চলের উপদেষ্টা ছিলেন। সম্প্রতি তাকে জেনেভায় বদলি করা হয়েছিল। তিনি আওয়ামী লীগের বিগত কমিটির আন্তর্জাতিক উপ কমিটির সহসম্পাদক ছিলেন। 

শাম্মী আহমেদ বলেন, ‘আওয়ামী লীগের সাথে আমাদের পারিবারিক ঐতিহ্য রয়েছে। আমার পিতা (মহিউদ্দিন আহমেদ) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে রাজনীতি করেছেন। তিনি দীর্ঘদিন বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। আমি শেখ হাসিনার সঙ্গে কাজ করার জন্য দেশে ফিরে এসেছি।’



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Designed By Linckon