২৪শে নভেম্বর, ২০১৭ ইং, শুক্রবার, ১০ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » দক্ষিণ কোরিয়া » বাংলাদেশ উৎসব’১৭ এ রাষ্ট্রদূত মো: জুলফিকুর রহমান সিন মিন হো এর দু’টি বইয়ের মোড়ক উম্মোচন করেন



বাংলাদেশ উৎসব’১৭ এ রাষ্ট্রদূত মো: জুলফিকুর রহমান সিন মিন হো এর দু’টি বইয়ের মোড়ক উম্মোচন করেন


প্রকাশিত :১০.০৫.২০১৭, ৯:১৩ অপরাহ্ণ

“বাংলাদেশ উৎসব-২০১৭” এ রাষ্ট্রদূত মোঃ জুলফিকুর রহমান স্টলগুলো পরিদর্শন কালে জনাব সিন মিন হো এর দু’টি বইয়ের মোড়ক উম্মোচন করেছেন।

received_1932061617050876একটি নাম “활용 벵골인-한국어 한국인-벵골어 회화”/ “প্রয়োজনীয় বাংগালী-কোরিয়ান, কোরিয়ান-বাংলা কথোপকথন”। কোরিয়ান ভাষী যাঁরা দৈনন্দিন জীবনে বা ভ্রমণে গিয়ে বাংলা ভাষা ব্যবহারে প্রয়োজনীয়তা অনুভব করেন এবং বাংলা ভাষী যাঁরা দৈনন্দিন জীবনে বা ভ্রমণে এসে কোরিয়ান ভাষা ব্যবহারে প্রয়োজনীয়তা অনুভব করেন তাঁদের উভয়ের জন্য এই বইটি খুব সহায়ক হবে। বইটি কোরিয়ান বাক্য বাংলায় অনুবাদসহ বাংলা হরফে উচ্চারণ এবং বাংলা বাক্যের উচ্চারণ কোরিয়ান হরফে প্রদান করা হয়েছে।

বইটির আরো একটি বৈশিষ্ট্য হলো- এটা ব্যবহার করে কোরিয়ান ভাষীরা নিজেরাই ঘরে বসে বাংলা লেখা ও পড়া শিখতে পারবেন এবং একই ভাবে বাংলা ভাষীরা কোরিয়ান ভাষা লেখা ও পড়া শিখতে পারবেন।

received_1932061653717539বইটি প্রকাশের উদ্দেশ্য জানতে চাইলে লেখক জনাব সিন মিন হো জানান-বাংলা ভাষীরা (যাঁরা কোরিয়ান ভাষায় দূর্বল) কোরিয়াতে কোরিয়ানদের সাথে সহজে যাতে নিজের প্রয়োজনীয় কথাটা বলতে পারেন এবং একই ভাবে প্রয়োজনের ক্ষেত্রে কোরিয়ান ভাষীরাও যাতে সহজে বাংগালীদের সাথে বাংলা ভাষা ব্যবহার করতে পারেন সেই উদ্দেশ্যেই বইয়ের প্রকাশ।

এবং এর ফলে কোরিয়ান ও বাংলাদেশীদের মধ্যে সুসম্পর্ক আরো সহজে গড়ে উঠবে বলে লেখক জনাব সিন মিন হো আশা ব্যক্ত করেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Designed By Linckon