২১শে নভেম্বর, ২০১৭ ইং, মঙ্গলবার, ৭ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ



দক্ষিণ কোরিয়াস্থ রাষ্ট্রদূত জুলফিকার রহমানকে ব্রাজিলে বদলি


প্রকাশিত :০৮.০৫.২০১৭, ৯:০৬ পূর্বাহ্ণ

দক্ষিণ কোরিয়াস্থ রাষ্ট্রদূত জুলফিকার রহমানকে ব্রাজিলে বদলি

received_1317297651695918দক্ষিণ কোরিয়ায় নিযুক্ত রাষ্ট্রদূত জুলফিকার রহমানকে ব্রাজিলে বদলি করা হয়েছে। দক্ষিণ কোরিয়ার পূর্বে তিনি তুরস্কে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি বিসিএস (পররাষ্ট্র সম্পর্ক বিষয়ক) ক্যাডারের নবম ব্যাচের কর্মকর্তা। তুর্কি রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালনের আগে জুলফিকার রহমান নয়াদিল্লি দূতাবাস ও নিউইয়র্কে জাতিসংঘ স্থায়ী মিশনে দায়িত্ব পালন করেন। তারও আগে দায়িত্ব পালন করেন মানামায় নিযুক্ত দূতাবাস এবং লস অ্যাঞ্জেলস কনস্যুলেটে।

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) থেকে এমবিবিএস উত্তীর্ণ এ কূটনীতিক ১৯৯৪ সালে প্যারিসের একটি প্রতিষ্ঠান থেকে কূটনৈতিক বিষয়ে উচ্চতর ডিপ্লোমা সম্পন্ন করেন।

এছাড়াও আরো কয়েকটি দেশে বাংলাদেশের রাষ্ট্রদূত পর্যায়ে রদবদলের সিদ্ধান্ত নিয়েছে সরকার। দক্ষিণ কোরিয়া, ভিয়েতনাম, সুইডেন, ব্রাজিল, ওমান ও লিবিয়ায় নতুন রাষ্ট্রদূত নিয়োগ করা হচ্ছে।

দক্ষিণ কোরিয়ায় কর্মরত রাষ্ট্রদূত জুলফিকার রহমানকে ব্রাজিলে, সুইডেনে রাষ্ট্রদূত গোলাম সরওয়ারকে ওমানে, ওমানে রাষ্ট্রদূত শেখ সেকান্দার আলীকে লিবিয়ায় রাষ্ট্রদূত পদে নিয়োগের সিদ্ধান্ত হয়েছে বলে উচ্চ পর্যায়ের সূত্রে জানা যায়। এ ছাড়া পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (প্রশাসন) নাজমুল ইসলামকে সুইডেনে বাংলাদেশের রাষ্ট্রদূত পদে, মহাপরিচালক (আমেরিকা) আবিদা ইসলামকে দক্ষিণ কোরিয়ায় রাষ্ট্রদূত পদে এবং ভারতের মুম্বাই এ ডেপুটি হাই কমিশনার সামিনা নাজ কে ভিয়েতনামে রাষ্ট্রদূত পদে নিয়োগ দেয়া হয়।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Designed By Linckon