২১শে নভেম্বর, ২০১৭ ইং, মঙ্গলবার, ৭ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » অপরাধ » রমেল চাকমার হত্যাকারীদের বিচারের দাবিতে দক্ষিণ কোরিয়ায় বিক্ষোভ



রমেল চাকমার হত্যাকারীদের বিচারের দাবিতে দক্ষিণ কোরিয়ায় বিক্ষোভ


প্রকাশিত :০২.০৫.২০১৭, ৪:০৯ অপরাহ্ণ

রমেল চাকমার হত্যাকারীদের বিচারের দাবিতে দক্ষিণ কোরিয়ায় বিক্ষোভ

press-conf-Seoul17-1
কাজী শাহ্ আলম : সিউল গতকাল সোমবার পহেলা মে ২০১৭) দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে বসবাসরত জুম্মরা সেনা হেফাজতে নানিয়াচর কলেজ শাখার সাধারণ সম্পাদক রমেল চাকমাকে হত্যার প্রতিবাদ ও বিচারের দাবীতে বাংলাদেশ দূতাবাসের সামনে বিক্ষোভ প্রদর্শন করেছে।

দক্ষিণ কোরিয়ায় বসবাসরত জুম্মদের সাংস্কৃতিক ও মানবাধিকার সংগঠন ‘জুম্ম পিপলস নেটওয়ার্ক কোরিয়া’ (জেপিএনকে) সংবাদ সম্মেলন নাম দিয়ে এই বিক্ষোভের আয়োজন করে।

সকাল ১১টা থেকে ১১টা ৪০মিনিট পর্যন্ত অনুষ্ঠিত এই সংবাদ সম্মেলনে সংগঠনের উপদেষ্টা ও প্রতিষ্ঠাতা-সাংগঠনিক সম্পাদক জিদিম চাকমার সঞ্চালনায় সংগঠনের প্রধান উপদেষ্টা ননি রনেল চাকমা উদ্বোধনী বক্তব্য রাখেন এবং সংবাদ বিবৃতি পাঠ করেন ।

press-conf-Seoul17-18
তিনি পার্বত্য চট্টগ্রামে জুম্মদের অধিকার আন্দোলনে নিবেদিত সকল সংগ্রামী সংগঠনের নেতা কর্মী ও বাংলাদেশের সকল বিবেকবান ও মুক্তিকামী মানুষের প্রতি সংগ্রামী সালাম জ্ঞাপনের মাধ্যমে উদ্বোধনী বক্তব্য শুরু করেন এবং পার্বত্য চট্টগ্রামের জুম্ম জনগণের ন্যায্য দাবী মেনে নেয়ার জন্যে সরকারের প্রতি আহবান জানান।

সংগঠনের সদস্য তেজবন্ত মারমা পার্বত্য চট্টগ্রামের সার্বিক পরিস্থিতির উপর আলোকপাত করে বক্তব্য দেন ।
press-conf-Seoul17-12

সংগঠনের সংস্কৃতি বিষয়ক প্রাক্তন সম্পাদক সমাপ্তি চাকমা তার বক্তৃতায় সেনাবাহিনী প্রত্যাহার ছাড়া মানবাধিকার লংঘন বন্ধ করা সম্ভব নয় বিধায় অবিলম্বে পার্বত্য চট্টগ্রাম থেকে সেনাবাহিনী প্রত্যাহার এবং রমেল চাকমা হত্যাকারী মেজর তানভীর সহ সকল অপরাধী সেনাদের বিচারের আওতায় নিয়ে আসার জন্যে বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানান ।
press-conf-Seoul17-8

সংবাদ সম্মেলনের শেষ পর্যায়ে উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সংগঠনের সাধারণ সম্পাদক নিখিল চাকমা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবরে লেখা স্বারকলিপি পাঠ করেন সংগঠনের সহ-সাধারণ সম্পাদক সুপন্ত চাকমা।

সম্মেলনে কোরিয়ার মানবাধিকার সংগঠনের কর্মী ও বিভিন্ন সংবাদ মাধ্যমের প্রতিবেদকরা উপস্থিত ছিলেন
received_1310001149092235

received_1310001145758902



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Designed By Linckon