১০ই মে, ২০১৯ ইং, শুক্রবার, ২৭শে বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ



অবশেষে বাড়ানো হলো ঈদের ছুটি


প্রকাশিত :০৬.০৯.২০১৬, ১:০৩ পূর্বাহ্ণ

ঈদুল আজহার ছুটি আরও একদিন বাড়ানো হয়েছে। আগামী ১১ সেপ্টেম্বর নির্বাহী আদেশে সরকারি ছুটি ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার দুপুরে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এর ফলে ১২-১৪ সেপ্টেম্বরের সরকারি ছুটির সঙ্গে যোগ হলো ১১ সেপ্টেম্বরের ছুটিও। তবে ১১ সেপ্টেম্বরের ছুটির পরিবর্তে অফিস খোলা থাকবে ২৪ সেপ্টেম্বর।

আগামী ১১ সেপ্টেম্বর (রোববার) এবং ঈদের পর ১৫ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সরকারি ছুটি দেওয়ার বিষয়ে সোমবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদ বৈঠকে এ প্রস্তাব দেওয়া হয়।

রোববার থেকে বাংলাদেশে হিজরি পঞ্জিকার জিলহজ মাস শুরু হওয়ায় এবার কোরবানির ঈদ হবে ১৩ সেপ্টেম্বর।
chuti-2

এর আগে পবিত্র ঈদুল আজহার ছুটি দুই দিন বাড়ানোর প্রস্তাব করে জনপ্রশাসন মন্ত্রণালয়। আগামী ১১ সেপ্টেম্বর (রোববার) এবং ঈদের পর ১৫ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সরকারি ছুটি দেওয়ার বিষয়ে সোমবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদ বৈঠকে এ প্রস্তাব দেওয়া হয়।

উল্লেখ্য, গত ৭ জুলাই উদ্‌যাপিত ঈদ-উল ফিতরের আগে ৪ জুলাই একদিন অফিস খোলা থাকায় ওই দিনও নির্বাহী আদেশে ছুটি ঘোষণা করেছিল সরকার। এর পরিবর্তে সাপ্তাহিক ছুটির দিন ১৬ জুলাই শনিবার কর্মদিবস হিসেবে অফিস খোলা রাখা হয়।

ওই ঈদে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা টানা নয়দিনের ছুটি ভোগ করেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Designed By Linckon